চুলের গোড়া মজবুত করতে মেহেদীর পাতার কিছু হেয়ার প্যাক🌿🌿🌿

চুলের গোড়া মজবুত করতে মেহেদীর পাতার কিছু হেয়ার প্যাক🌿🌿🌿

১। মেহেদি পাতা, মেথি ও টক দইয়ের প্যাক
মেথি সারা রাত পানিতে ভিজিয়ে রেখে সকালে পাটায় বেটে নিন। এর সঙ্গে টক দই ও মেহেদি মিশিয়ে প্যাক তৈরি করুন। এবার এটি মাথার তালুসহ সব চুলে ভালো করে লাগান। এক ঘণ্টা পর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

এই প্যাক চুলের শুষ্কতা দূর করে এবং চুলের গোড়া শক্ত করে। মেথি ভেজানো পানি ফেলে না দিয়ে কন্ডিশনার হিসেবে ব্যবহার করতে পারেন।

২। মেহেদি পাতা, ডিম এবং অলিভ অয়েলের প্যাকঃ

ডিমের সাদা অংশ, অলিভ অয়েল এবং পাতা মেহেদি বেটে সব একসাথে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এটি চুলের গোড়ায় খুব ভাল করে লাগান। এক ঘণ্টা পর শ্যাম্পু করে ফেলুন। চুল পড়া সমস্যা বেশি থাকলে সাত দিনে এক থেকে দু-বার, কম থাকলে ১০-১৫ দিনে একবার ব্যবহার করতে পারেন। চুলের ড্রাইনেসের সমস্যা থাকলে মধু মিশিয়ে ব্যবহার করা যেতে পারে।

৩। মেহেদি, আমলকি এবং হরতকিঃ
বাটা পাতা মেহেদি, আমলকী বাটা, হরতকি গুঁড়ো এবং দুই টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এবার প্যাকটি ১ ঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন।

এই প্যাকটি খুশকি দূর করবে, চুলের গোড়া মজবুত করে চুলকে স্বাস্থ্যোজ্বল করে তুলবে।

৫। মেহেদি, মেথি এবং সরিষা তেলঃ
একটি পাত্রে সরিষা তেল গরম করে নিন। সরিষা তেল থেকে ধোঁয়া উঠলে চুলা থেকে নামিয়ে ফেলুন। তারপর এতে কিছু তাজা মেহেদি পাতা এবং দুই চা চামচ মেথি দিয়ে দিন।

অপেক্ষা করুন যতক্ষণ পর্যন্ত মেহেদির পাতার রং পরিবর্তন না হয়। মেহেদির পাতার রং পরিবর্তন হতে কয়েক ঘন্টা লেগে যায়। সবচেয়ে ভাল হয়ে এটি এভাবে সারারাত রাখুন। পরেরদিন এটি ছেঁকে পাতা এবং তেল আলাদা করে নিন। এই তেলটি নিয়মিত চুলে ম্যাসাজ করে লাগান। এক ঘণ্টা এই তেল মাথায় রেখে শ্যাম্পু করে ফেলুন।

Leave a Reply

Your email address will not be published.